আজ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং

মহেশখালী এসপিএম প্রকল্পে ডাকাতি , প্রায় ৭লক্ষ টাকার মালামাল লুট

আবু বক্কর ছিদ্দিক , মহেশখালী প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীর কালারমারছড়ায় এসপিএম প্রকল্পে গত রাত আনুমানিক দুইটার সময় ৮/১০ জন অস্ত্রধারী সন্ত্রাসী ফিল্মি স্টাইলে প্রকল্পের ভিতর প্রবেশ করে বেশ কিছু মুল্যবান মালামাল সহ প্রায় ৭ লক্ষ টাকা জিনিসপত্র লুট করে নিয়ে গেছে ।

এসময় তাদেরকে বাঁধা দিলে নুর নবী সহ আরো কয়েকজন সিকিউরিটি ম্যান সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে আহত হয়েছেন ।

প্রকল্পের দায়িত্বরত একজন দুভাষী ঘটনার সত্যতা স্বীকার করে জানান , রাত আনুমানিক ২টার দিকে একদল অস্ত্রধারী সন্ত্রাসী ভাউন্ডারি পার হয়ে প্রকল্পে ঢুকে সিকিউরিটিদের মারধর করে তারা মুল্যবান তার (ক্যাবল) নিয়ে গেছে ।

যার মুল্য প্রায় ৭লক্ষ টাকার মত হবে । এর আগেও বিভিন্ন সময় তারা প্রকল্প থেকে প্রচুর মালামাল চুরি করে নিয়ে যায় । এযাবতকাল এই প্রকল্প থেকে প্রায় ৪০ লক্ষ টাকার মালামাল লুট করা হয়েছে বলেও জানান দুভাষী ।

এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি । এদিকে প্রতিনিয়ত এসপিএম প্রকল্প থেকে মালামাল চুরি এবং অস্ত্র নিয়ে সন্ত্রাসীদের হামলায় বর্তমানে উক্ত প্রকল্পে চাকরিরত সিকিউরিটির লোকজন নিরাপত্তা হীনতায় ভোগছেন ।

সরকারের এই মেঘা প্রকল্পে সন্ত্রাসীদের অস্ত্রের মহড়া চায়না অফিসারগনও আতংকে রয়েছেন । সূত্রে জানা গেছে , প্রকল্পে বার বার চুরির ঘটনা ঘটলেও চুরের বিরুদ্ধে যথাযথ শাস্তির ব্যবস্থা না নেওয়ায় একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বলে মনে করেন অনেকে ।

সূত্রে আরো জানা যায় , প্রকল্পে শ্রমিক এবং ফোরম্যানের সাথে মাঝে মাঝে বিভিন্ন বিষয় নিয়ে মনোমালিন্য হয় । পরে প্রকল্পে কোন চুরির ঘটনা ঘটলে প্রকল্পে নিয়োজিত ফোরম্যানগন তাদের সাথে মনোমালিন্য হওয়া শ্রমিকদের ভিত্তিহীন চুরের অভিযোগ দিয়ে চায়না অফিসারকে ভুল তথ্য দিয়ে নিরহ শ্রমিকদের চাকরীচ্যুত করা হয় ।

একারনে প্রকল্পে বেশির ভাগ চুরির ঘটনা ধামাচাপা পড়ে যায় এবং প্রকুত চুর আড়ালে থেকে যায় । এতে সুবিধা ভোগ করেন চুরের সাথে আতাত করা প্রকল্পে নিয়োজিত কিছু অসাধু ফোরম্যান এবং সিকিউরিটি ম্যান ।

মহেশখালী থানার ওসি তদন্ত আব্দুর রাজ্জাক জানান , এসপিএম প্রকল্পে ডাকাতির বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি । অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ